Bartaman Patrika
দেশ
 

নাগরিকত্ব বিক্ষোভ: হিংসা কোনও সমাধান নয়, মন্তব্য উপরাষ্ট্রপতির
নয়া আইনের পক্ষে সওয়াল গোয়ার কংগ্রেস নেতার 

নাগপুর, ১০ জানুয়ারি (পিটিআই): দেশজুড়ে চলতে থাকা নাগরিকত্ব আইন এবং এনআরসি বিরোধী বিক্ষোভের সমালোচনায় মুখ খুললেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। তিনি দাবি করেন, উন্নয়নের স্বার্থে শান্তি-শৃঙ্খলা জরুরি। তাছাড়া হিংসার মাধ্যমে কখনওই কোনও কিছুর সমাধান হতে পারে না বলেও মন্তব্য করেন উপরাষ্ট্রপতি।  
বিশদ
এনআরসি-সিএএ
প্রচারে ধার বাড়াতে চিদম্বরম প্রশিক্ষণ দেবেন প্রদেশ কংগ্রেস নেতা-কর্মীদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরসি বা সিএএ ইস্যুতে বিজেপি’র বিরুদ্ধে দেশব্যাপী অল আউট আন্দোলন অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। সভানেত্রী সোনিয়া গান্ধী দলের সিনিয়র নেতাদের সঙ্গে প্রাথমিক কথাবার্তার পর এই পথই গ্রহণ করতে চাইছেন।  
বিশদ

11th  January, 2020
ভারতে ঢোকার অপেক্ষায় ৩০০ পাক-আফগান
জঙ্গি, কাশ্মীরে জারি উচ্চপর্যায়ের সতর্কতা

নয়াদিল্লি, ১০ জানুয়ারি: সামনেই সাধারণতন্ত্র দিবস। সেই সময়ে ভারতে নাশকতা চালাতে অনুপ্রবেশের চালাতে পারে কয়েকশো জঙ্গি। গোয়েন্দা মারফৎ এই তথ্য পাওয়ার পরেই জম্মু ও কাশ্মীরে কর্মরত নিরাপত্তাবাহিনীকে সতর্ক করে দেওয়া হয়েছে। জারি হয়েছে হাই অ্যালার্টও। পাক অধিকৃত কাশ্মীরের লঞ্চপ্যাডে অপেক্ষা করছে কমপক্ষে ৩০০ জঙ্গি। 
বিশদ

11th  January, 2020
তফসিলি জাতি, উপজাতিদের সংরক্ষণ সংক্রান্ত বিলে সায় গুজরাত বিধানসভার 

গান্ধীনগর, ১০ জানুয়ারি (পিটিআই): লোকসভা ও বিধানসভায় তফসিলি জাতি ও উপজাতিদের সংরক্ষণের সময়সীমা বাড়ানো সংক্রান্ত সংবিধান সংশোধনী বিল অনুমোদনে সায় দিল গুজরাত বিধানসভা।
বিশদ

11th  January, 2020
রেলের সংযুক্তিকরণের বিরোধিতা করে স্মারকলিপি দিলেন বহু অফিসার 

নয়াদিল্লি, ১০ জানুয়ারি (পিটিআই): রেলের ১৩টি জোন এবং প্রায় ৬০টি শাখার উচ্চপদস্থ অফিসাররা এবার সংযুক্তিকরণের বিরুদ্ধে সরব হলেন। এই মর্মে তাঁরা রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান, রেলমন্ত্রী, ডিওপিটি সচিব, মন্ত্রিসভার সচিবের ডেস্কে ২৫০ পাতার একটি স্মারকলিপি জমা দিয়েছেন। 
বিশদ

11th  January, 2020
নিরাপত্তা প্রত্যাহার কেন্দ্রের, ট্যুইটারে ব্যঙ্গ ডিএমকে সভাপতি স্ট্যালিনের 

চেন্নাই, ১০ জানুয়ারি (পিটিআই): তাঁর ‘জেড প্লাস’ নিরাপত্তা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। শুক্রবার এই নিয়ে ট্যুইটারে ব্যঙ্গ করলেন ডিএমকে সভাপতি এম কে স্ট্যালিন।  
বিশদ

11th  January, 2020
শাহিনবাগ থেকে বিক্ষোভকারীদের সরানোর আর্জি খারিজ হাইকোর্টে 

নয়াদিল্লি, ১০ জানুয়ারি (পিটিআই): শাহিনবাগ থেকে বিক্ষোভকারীদের সরানোর আর্জি খারিজ করে দিল দিল্লি হাইকোর্ট। তুষার সহদেব এবং রমন কালরা নামে দু’জন হাতে লেখা চিঠিতে আদালতের কাছে আর্জি জানিয়েছিলেন, দিল্লি থেকে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড এমনকী নয়ডার হাসপাতাল বা বদরপুর যেতেও শাহিনবাগ পেরতে হয়। 
বিশদ

11th  January, 2020
পাঞ্জাবে মুখ্যমন্ত্রীর বাড়ির বাইরে বিক্ষোভ আপের, চলল জলকামান 

চণ্ডীগড়, ১০ জানুয়ারি: বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে আম আদমি পার্টির (আপ) বিক্ষোভের জেরে রণক্ষেত্র চণ্ডীগড়। শুক্রবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের বাসভবনের বাইরে জমায়েত করেন আপ সমর্থকরা। উত্তাল হয়ে ওঠে গোটা এলাকা। পরিস্থিতি সামলাতে জলকামান ব্যবহার করে পুলিস। 
বিশদ

11th  January, 2020
শীঘ্রই মুক্তি পাবেন কাশ্মীরে আটক নেতা-নেত্রীরা: রাম মাধব 

হায়দরাবাদ, ১০ জানুয়ারি (পিটিআই): উপত্যকায় জনসুরক্ষা আইনে ধৃত ২৬ জনের উপর থেকে মামলা প্রত্যাহার করে নিল প্রশাসন। ফলে এখন ওই ২৬ জনের মুক্তি শুধু সময়ের অপেক্ষা হয়ে দাঁড়িয়েছে। এই পদক্ষেপের ইঙ্গিত অবশ্য আগেই দিয়েছিলেন বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব। 
বিশদ

11th  January, 2020
পাক সেনার গুলিতে মৃত্যু দুই ভারতীয়ের, জখম আরও দুই 

জম্মু ও শ্রীনগর, ১০ জানুয়ারি (পিটিআই): পাকিস্তানি সেনার হামলায় প্রাণ হারালেন দুই ভারতীয়। তাঁদের নাম মহম্মদ আসলাম এবং আলতাফ হুসেন। এছাড়া আরও দু’জন গুরুতর আহত হয়েছেন। শুক্রবার, ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সেক্টরে। 
বিশদ

11th  January, 2020
গুজরাত বিধানসভায় সিএএ নিয়ে প্রস্তাবনা পাশ 

গান্ধীনগর, ১০ জানুয়ারি (পিটিআই): সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে শুক্রবার গুজরাত বিধানসভায় এক প্রস্তাবনা পাশ হল। যদিও কংগ্রেস ওই প্রস্তাবনার বিরোধিতা করেছে। এই নিয়ে বিধানসভায় উত্তপ্ত বাদানুবাদ হয়।
বিশদ

11th  January, 2020
সীমান্তে শক্তিশালী ইস্পাতের কাঁটাতার 

নয়াদিল্লি, ১০ জানুয়ারি (পিটিআই): পাকিস্তান এবং বাংলাদেশ লাগোয়া ভারতের সীমান্ত বরাবরই স্পর্শকাতর। কারণ, অনুপ্রবেশ হোক বা চোরাচালান— প্রতি ক্ষেত্রেই শিরোনামে উঠে আসে সীমান্তের এই অংশটি।
বিশদ

11th  January, 2020
গৌরী লঙ্কেশ হত্যায় ধৃত ১ 

বেঙ্গালুরু, ১০ জানুয়ারি (পিটিআই): সমাজকর্মী তথা সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে জড়িত থাকার এক ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিসের বিশেষ তদন্তকারী দল (সিট)। একটি বিবৃতিতে সিট জানিয়েছে, ঋষিকেশ দেবদিকার ওরফে মুরলী এতদিন ফেরার ছিল। 
বিশদ

11th  January, 2020
অর্থমন্ত্রীর অনুপস্থিতি নিয়ে উঠছে প্রশ্ন
লক্ষ্য অর্থনীতিকে চাঙ্গা করা, মন্ত্রী-আমলাদের নিয়ে
নীতি আয়োগে বাজেট পূর্ববর্তী বৈঠক প্রধানমন্ত্রীর

 নয়াদিল্লি, ৮ জানুয়ারি: ১ ফেব্রুয়ারি পেশ হবে সাধারণ বাজেট। তার আগে অর্থনীতিবিদ এবং বিভিন্ন সেক্টরের বিশেষজ্ঞদের নিয়ে বৃহস্পতিবার নীতি আয়োগে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের অর্থনীতির অভিমুখ কী হবে, গোঁত্তা খাওয়া অর্থনীতিকে চাঙ্গা করতে কী কী পদক্ষেপ নেওয়া হবে, সে ব্যাপারেই আলোচনা হয়েছে এই বৈঠকে।
বিশদ

10th  January, 2020
নয় নেতাকে বহিষ্কার করল পিডিপি
জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি ঘুরে
দেখল ১৬ রাষ্ট্রদূতের প্রতিনিধিদল

 ফিরদৌস হাসান, শ্রীনগর, ৯ জানুয়ারি: পরিকল্পনা মতো জম্মু ও কাশ্মীর ঘুরে দেখলেন ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেনেথ জাস্টার এবং ১৬টি দেশের দূতের এক প্রতিনিধিদল। বৃহস্পতিবার দু’দিনের সফরে তাঁরা জম্মু ও কাশ্মীর আসেন। শ্রীনগর বিমানবন্দরে নামার পর প্রতিনিধিদলকে নিয়ে যাওয়া হয় আর্মি ক্যান্টনমেন্টে। সেখানে তাঁদের কাছে রাজ্যের বর্তমান পরিস্থিতির চিত্র তুলে ধরা হয়।
বিশদ

10th  January, 2020

Pages: 12345

একনজরে
 বেঙ্গালুরু, ১১ জানুয়ারি: শনিবার ৪৭ বছরে পা দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়। স্বাভাবিক ভাবেই গোটা বিশ্ব থেকেই অগুনতি শুভেচ্ছা বার্তা পাচ্ছেন ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’। ...

 পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: ‘মধ্যযুগীয় ফরমান’ জারি করে দেবোত্তর ট্রাস্ট পরিচালিত গ্রামীণ হাটের নিলাম করে প্রাপ্য অর্থের ৩০ শতাংশ স্থানীয় গ্রাম পঞ্চায়েতকে দিতে বলেছিলেন বসিরহাটের সাব-ডিভিশনাল অফিসার (এসডিও)। ...

 অভিমন্যু মাহাত, নৈহাটি, বিএনএ: দেবক গ্রামের ১৫০টি বাড়িতে মজুত রয়েছে বিস্ফোরক দ্রব্য। পুলিস এখনও গ্রামের একাংশে ঢুকতেই পারেনি। বিস্ফোরক দ্রব্য উদ্ধার হওয়া নিয়ে চিন্তিত পুলিস কর্তারাও। দেবক গ্রামে বিস্ফোরক দ্রব্য মজুত নিয়ে শাসক দল ও বিজেপির মধ্যে রাজনৈতিক তরজাও শুরু ...

সংবাদদাতা, কাঁথি: পথ দুর্ঘটনায় জখম পটাশপুরের বর্ষীয়ান এক তৃণমূল কর্মীর মৃত্যু হল। এগরা সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার তিনি মারা যান। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুবোধচন্দ্র মাইতি(৭৫)।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯৫.২৮ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
11th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৫২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯, ১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭, ০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ পৌষ ১৪২৬, ১২ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৩৪/৩৩
রাত্রি ৮/১২। পুষ্যা ১৩/৩৬ দিবা ১১/৫০। সূ উ ৬/২৩/২, অ ৫/৬/১৯, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/১৪
মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে। রাত্রি ৭/৪৫ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১২/১১ গতে ১/৫৭ মধ্যে পুনঃ ২/৫০ গতে উদয়াবধি, বারবেলা ১০/২৪
গতে ১/৪ মধ্যে, কালরাত্রি ১/২৩ গতে ৩/৩ মধ্যে। 
২৬ পৌষ ১৪২৬, ১২ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৩৯/৪৪/২৯ রাত্রি ১০/১৮/৫২। পুষ্যা ১৮/৪৮/৪৯ দিবা ১/৫৬/৩৬। সূ উ ৬/২৫/৪, অ ৫/৫/৫৫, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৩ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২
গতে ৯/২৮ মধ্যে ও ১২/৯ গতে ১/৫৫ মধ্যে ও ২/৪৯ গতে ৬/২৫ মধ্যে। কালবেলা ১১/৪৫/২৯ গতে ১/৫/৩৬ মধ্যে, কালরাত্রি ১/২৫/২৩ গতে ৩/৫/১৭ মধ্যে । 
মোসলেম: ১৬ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
জাতীয় যুব দিবস১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম১৯৩৪: 'মাস্টারদা' সূর্য সেনের ফাঁসি১৯৫০: ...বিশদ

07:03:20 PM

ভদ্রেশ্বরে টোটোচালকের মানিব্যাগ ফেরাল ৫ম শ্রেণীর ছাত্র 
আজ দুপুরে ভদ্রেশ্বরের রাস্তায় একটি মানিব্যাগ কুড়িয়ে পায় ৫ম শ্রেণীর ...বিশদ

09:57:00 PM

কোচবিহারে ইঞ্জিনিয়ারিং কলেজের ছাদ থেকে পড়ে মৃত্যু ছাত্রের 
রহস্যজনকভাবে কোচবিহারের এক ইঞ্জিনিয়ারিং কলেজের ছাদ থেকে পড়ে মৃত্যু হল ...বিশদ

06:37:02 PM

বিজেপির পশ্চিম মেদিনীপুরের জেলা সভাপতির দায়িত্ব পেলেন সমিতকুমার দাস

04:56:00 PM

জম্মু ও কাশ্মীরের ত্রালে পুলিসের গুলিতে হত ৩ জঙ্গি, উদ্ধার অস্ত্রশস্ত্র 

04:12:42 PM